মেজর সিনহা হত্যায় ওসি প্রদীপ গ্রেফতার।

ডেস্ক রিপোর্ট:
  
অব:মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যার অভিযোগ দায়ের করা মামলার পরপরই আত্মগোপনে যান ওসি প্রদীপ কুমার দাশ। বৃহস্পতিবার (৬ আগস্ট) দুপরে চট্টগ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর তাকে কক্সবাজারে নেয়া হচ্ছে।সন্ধ্যার দিকে তাকে আদালতে তোলা হতে পারে।
এর আগে বুধবার (৫ আগস্ট) রাতে ওসি প্রদীপ কুমার দাসকে প্রত্যাহার করা হয়। ওইদিন সকালে ওসি প্রদীপ কুমার দাশ ও টেকনাফ বাহারছড়া তদন্ত কেন্দ্রের আইসি পুলিশ পরিদর্শক মো. লিয়াকতসহ ৯ পুলিশের বিরুদ্ধে হত্যা মামলা করেন মেজর সিনহার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস। পরে নয় আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।
গত ৩১ জুলাই দিবাগত রাত সাড়ে ৯টার দিকে কক্সবাজার -টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রে মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান গুলিতে নিহত হন। ঘটনার সময় উপস্থিত ৯ পুলিশ সদস্যকে মামলায় আসামি করা হয়েছে।
আদালত মামলাটি আমলে নিয়ে টেকনাফ থানার ওসিকে মামলাটি এফআইআর হিসাবে রুজু এবং র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নকে (র‌্যাব-১৫) তদন্তের নির্দেশ দেন।
আদালত সূত্র জানা যায়, আদালতের আদেশ মতে দায়ের করা মামলাটি বুধবার রাতেই টেকনাফ মডেল থানায় নিয়মিত একটি হত্যা মামলা হিসাবে রুজু করা হয়েছে। মামলা নম্বর সিআর: ৯৪/২০২০ ইংরেজি (টেকনাফ)। দণ্ডবিধি ৩০২, ২০১ ও ৩৪ জামিন অযোগ্য ধারায় রুজু হওয়া এ মামলায় এজাহারভুক্ত নয়জন অভিযুক্তের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে।
এ মামলায় সাবেক মেজর সিনহা মো. রাশেদ খানের সঙ্গী ও ৩১ জুলাই এর ঘটনায় টেকনাফ পুলিশের দায়ের করা মামলার আসামি সাহেদুল ইসলাম সিফাতসহ ১০ জনকে সাক্ষী করা হয়েছে।

Comments

Popular posts from this blog

যশোর সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল এর সোনা চোরাচালানের গোপন তথ্য ফাঁস

দেশের মহামারীর মাঝে মানব সেবাই এক অতুলনীয় ভুমিকা রাখলেন মনিরামপুরের ছেলে গিটারিস্ট আলামিন।

লেখক_ভট্টাচার্যের নির্দেশনায় এম.এম বাপ্পীর নেতৃত্বে মনিরামপুরে অসহায় কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ।